Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / প্রকৃতি ও পরিবেশ

এই বর্ষায় বৃক্ষ রোপনের আহ্বান ঢাবি উপাচার্যের

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২১ আগস্ট, ২০২১ Print


বর্ষা মৌসুমে সবাইকে বৃক্ষ রোপনের আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। ১৫ জুন, শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বর্ষা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় তিনি উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করে বলেন, “এদেশে বর্ষা মৌসুমে প্রকৃতি অপরূপ সাজে সজ্জিত হয়। গ্রামীণ জনপদ ও সাধারণ মানুষের সাথে বর্ষা ঋতুর একটি গভীর সম্পর্ক রয়েছে।”

বিশ্ববিদ্যলয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, “বর্ষা মৌসুম বৃক্ষরোপণের একটি উপযুক্ত সময়। এই মৌসুমে পর্যাপ্ত বৃক্ষরোপণ করে প্রকৃতিকে আমাদের বাসযোগ্য করতে হবে।”

প্রতি বছরের ন্যায় এবারও এই বর্ষা উৎসবের আয়োজন করেছিল সত্যেন সেন শিল্পীগোষ্ঠী। আয়োজক শিল্পীগোষ্ঠীর সহ-সভাপতি অধ্যাপক ড. নিগার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। উৎসবে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সদস্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিল্পীরা যন্ত্র সংগীত, দলীয় নৃত্য, দলীয় সংগীত, একক সংগীত ও একক আবৃত্তি পরিবেশন করেন।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon