Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / ক্যাম্পাস

ঢাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক সেকুল আর নেই

ঢাবি প্রতিনিধি
শনিবার, ২১ আগস্ট, ২০২১ Print

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় পর সেকুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন


85K

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম আর নেই (ইন্নানিল্লাহি...)। ২১ জুলাই, বুধবার দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন তিনি। তাঁর সঙ্গে থাকা সেমিকন্ডাক্টর টেকনোলজি রিচার্স সেন্টারের ইন্সট্রুমেন্ট ইঞ্জিনিয়ার সাজিদুল হোসেন সরকার এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, সেকুল ইসলামের অ্যাজমার সমস্যা থাকলেও কোভিড নেগেটিভ ছিল। 

সাজিদুল বলেন, বুধবার সকালে স্যারের শ্বাসকষ্ট শুরু হলে স্যার আমাকে ফোন দিয়ে ডেকে আনেন। আমি এবং স্যারের মেয়ে ওনাকে হাসপাতালে নেয়ার উদ্দেশে গাড়িতে তুলি। সেসময় স্যারের শ্বাস নিতে এতোই কষ্ট হচ্ছিলো যে, তিনি শ্বাস নেয়ার জন্য উঁচু হয়ে যাচ্ছিলেন।

জানা গেছে, সেকুল ইসলামের শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাঁর মরদেহ গতকাল (ঈদের দিন) সন্ধ্যার দিকে দাফনের জন্য ঢাকা থেকে গ্রামের বাড়ি চাঁদপুরের নিয়ে যাওয়া হয়েছে। 

ড. সেকুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‌‌‌‌“অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম ছিলেন সাবেক ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক বিভাগ এবং বর্তমান ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন নিষ্ঠাবান শিক্ষক ও গবেষক। তিনি ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও শান্ত প্রকৃতির মানুষ। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন হিসেবেও তিনি অত্যন্ত সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।”

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon