Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / প্রকৃতি ও পরিবেশ

বর্ষায় কীর্তিনাশার বৃক্ষরোপন, মেয়রের প্রশংসা

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২১ আগস্ট, ২০২১ Print


ঋতু বৈচিত্রের দেশ বাংলাদেশে এখন বর্ষা মৌসুম। আকাশে যখন তখন শ্রাবণের কালো মেঘের ঘনঘটা। পরিবেশ বিজ্ঞানীদের মতে, বৃষ্টিবহুল বর্ষা মৌসুম হচ্ছে গাছ লাগানোর জন্য সবচেয়ে ভালো এবং উত্তম সময়। সেই সময়কে মাথায় রেখে শরিয়তপুরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোগ নিয়েছে জেলাটির ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন কীর্তিনাশা।

২২ জুলাই, বৃহস্পতিবার বিকালে শরিয়তপুর সরকারি কলেজ মাঠে অর্ধশতাধিক সদস্যদের নিয়ে গাছ লাগানোর মধ্য দিয়ে এই কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। কীর্তিনাশার সাধারণ সম্পাদক মনির হোসাইনের সঞ্চালনায় কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে কর্মসূচি উদ্বোধন করেন শরিয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন এবং ভার্চুয়ালি সভাপতিত্ব করেন মোঃ সাইফুল ইসলাম খান। 

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে মেয়র বলেন, এমন কাজ নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। আমি সবসময় ইতিবাচক কাজের পাশে আছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই, আগামীতেও আমি তাদের ভাল কাজের সাথে থাকব।

জানা গেছে, শরিয়তপুর সরকারি কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হলেও সংগঠনের সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ ও ওষুধি গাছের চারা বিতরণ করা হয়। জেলার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সংগঠনের সদস্যদের অনুপ্রাণিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। সদস্যরা তাদের নিজ নিজ বাড়িতে যেন বৃক্ষরোপণ করেন সেই আহ্বান জানানো হয়েছে।

বৃক্ষরোপন শেষে সদস্যদের মাঝে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ী এবং রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক হুংকার পত্রিকার সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবীব। এ ছাড়াও ছিলেন কীর্তিনাশার সাবেক দপ্তর সম্পাদক মোস্তাকিম হোসেন রিয়াদ, সংগঠনটির বর্তমান কমিটির সহ-সভাপতি সাইদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহিন হাসান মামুন, সুমা আক্তার ও সাইদী জাহান মিশু, সাংগঠনিক সম্পাদক শাহিন প্রমুখ।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon