Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / আন্তর্জাতিক

বিশ্ববিচিত্রা

পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি!

এম.এস.আই খান
বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ Print


91K

আজ বিশ্ব বিচিত্রার শুরুতেই জানাব সাগরতলের জীবন্ত এক বনের কথা। ভূমধ্যসাগরের তলদেশে বাগান গড়ে তুলেছেন একজন ভাস্কর। ইউরোপের দেশ সাইপ্রাসের উপকূলীয় অঞ্চল আইয়া নাপার পেরনেরা সৈকতের উপকূলের কাছে তৈরি ওই বাগানে গাছপালা ছাড়াও মানুষের ভাস্কর্যও রয়েছে। ১১ লাখ মার্কিন ডলার ব্যয়ে সাগরতলে নির্মিত এই ‘ভাস্কর্য জাদুঘর’ ব্যাপক সাড়া ফেলেছে।

‘দ্য মিউজিয়াম অব আন্ডারওয়ার্ল্ড স্কালপচার ইন সাইপ্রাস’ নামের ওই জাদুঘরটি গড়েছেন চিত্রকর জ্যাসন ডি কেইরেস টেইলর। জলবায়ু পরিবর্তনের প্রভাবে মানবজাতি যে হুমকির মুখে রয়েছে সেই বার্তা তুলে ধরতেই তিনি এটি নির্মাণ করেছেন বলে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএনকে জানিয়েছেন।

এবার শোনাব প্রিয় তারকার সাক্ষাৎ পেতে এক ভক্তের কাণ্ডের কথা। প্রিয় তারকাকে দুদুণ্ড সামনা-সামনি দেখার বাসনা থেকে ১৪শ কিলোমিটার পথ হেঁটে পাড়ি দিয়েছেন অজয় গিল নামক এক তরুণ। ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির সাক্ষাৎ পেতে এই কাণ্ড করেছেন ১৮ বছর বয়সী ওই তরুণ। তবে ব্যর্থ হতে হয়েছে তাকে।

গত ২৯ জুলাই থেকে টানা ১৬ দিন পায়ে হেঁটে হরিয়ানা থেকে ঝাড়খন্ডের রাঁচি গিয়েও প্রিয় তারকার সাক্ষাৎপাননি তিনি। কেননা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের বাকি অংশের প্রস্তুতি শুরু করতে আগেই চেন্নাই চলে গেছেন ধনী। সেখান থেকে আরব আমিরাত চলে যাবেন তিনি।

বিশ্ব বিচিত্র শেষ করব ছোট্ট একটি পার্কের বড় দামের খবর জানিয়ে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মাত্র ৮৪৩ একর আয়তনের সেন্ট্রাল পার্কের যে মূল্য রয়েছে, তা দিয়ে ৬ লাখ বর্গমাইল আয়তনের গোটা আলাস্কা অঙ্গরাজ্যটি কিনে ফেলা সম্ভব। বিশ্ববিচিত্রা আজ এ পর্যন্তই।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon