Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / সারাদেশ

পরিবর্তনের প্রতিশ্রুতি তরুণ যাকারিয়ার

নেই সাঙ্গ-পাঙ্গ, দেবীগঞ্জে মাইক হাতে নিজেই প্রচারণা চালাচ্ছেন মেয়রপ্রার্থী

পঞ্চগড় প্রতিনিধি
সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ Print


আগামী ২০ সেপ্টেম্বর পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভায় প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে মেয়র এবং কাউন্সিলার প্রার্থীরা ব্যস্ত শেষ মুহূর্তের প্রচারণায়। নানা রকম নির্বাচনী গান আর মাইকিংয়ে চলছে প্রচারণা। প্রার্থীরাও দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি। তবে ব্যতিক্রমী প্রচারণার কারণে ইতোমধ্যে আলোচনায় এসেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী যাকারিয়া ইবনে ইউসুফ।

দেবীগঞ্জ পৌরসভার বিভিন্ন রাস্তার অলিগলিতে হাতে হ্যান্ডমাইক আর লিফলেট নিয়ে জনসংযোগ চালাচ্ছেন মেয়র প্রার্থী যাকারিয়া। রাস্তার মোড়ে মোড়ে সমবেত জনতার দৃষ্টি আকর্ষণ করে সালাম দিয়ে নিজের পরিচয় দিচ্ছেন এবং তাঁর মার্কায় (ইস্ত্রি মেশিন) ভোট চাচ্ছেন। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে নিজের প্রতিশ্রুতির কথা জানিয়ে ভোটারদের হাতে তুলে দিচ্ছেন নিজের লিফলেট।

দেবীগঞ্জ পৌরসভার সর্ব কনিষ্ঠ প্রার্থী যাকারিয়ার এমন প্রচারণাকে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন এলাকার ভোটাররা। কোন দলীয় টিকেট ছাড়াই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে যাকারিয়া ইবনে ইউসুফের এমন প্রচারণায় বহবা দিচ্ছেন অনেকেই। তারুণ্য সাহস ও জনগণের প্রতি তাঁর প্রতিশ্রুতিতে অনেকেই মুগ্ধ হচ্ছেন।

পৌরসভার সাধারণ ভোটাররা বলছেন, সময়ের সঙ্গে সঙ্গে প্রচারণার ধরণও পাল্টে যাচ্ছে। যাকারিয়ার সংক্ষিপ্ত কিন্তু গুরুত্বপূর্ণ বক্তব্যের মাধ্যমে সহজেই যেকোন জায়গায় সকলের মনোযোগ আকর্ষণ করতে পারছেন। মকবুল নামের এক বয়োবৃদ্ধ পৌরসভার ভোটার বলেন, ‘বাউটা মাইকোত যেঙ্কো চেঁচাছে! ভালো দম আছে বাউটার। কাথালাও সুন্দর নাগেছে। পৌরসভাত এমন যুয়ান মেয়র লাগিবে।’

এমন প্রচারণার বিষয়ে যাকারিয়া ইবনে ইউসুফ বলেন, ‘আসলে সামনে সময় কম। আমি চাচ্ছি কম সময়ে বেশি মানুষের কাছে ‘পরিবর্তনের ডাক’ পৌঁছাতে। আমিও ভেবেছিলাম লোকে কি ভাববে কিন্তু ভোটাররা বিষয়টিকে ইতিবাচক হিসেবে নিয়েছেন। তাইতো কর্মী বাহিনীর পাশাপাশি নিজেই মাইক আর লিফলেট হাতে ভোটারদের কাছে যাচ্ছি।’ সামনের নির্বাচনে কোনো কারচুপি না হলে জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাকা কলেজের সাবেক এই শিক্ষার্থী পেশায় সাংবাদিক। তাঁর হাত ধরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এ ছাড়াও ঢাকা কলেজে পড়াকালীন সময়ে সাংবাদিক সমিতি প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক ও ছাত্রদের অধিকার সংশ্লিষ্ট বিভিন্ন আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন যাকারিয়া।

উল্লেখ্য, দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৯ জন, কাউন্সিলর পদে ৬২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার ১০ হাজার ৯১৪ জন।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon