Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / আন্তর্জাতিক

বিশ্ববিচিত্রা

অনলাইনে শুক্রাণু অর্ডার দিয়ে ঘরে বসেই সন্তান জন্ম দিলেন নারী

বাংলা রানার ডেস্ক
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ Print


54K

আজ বিশ্ববিচিত্রার শুরুতেই জানাব ‘ই-বেবি’র কথা।

৩৩ বছর বয়সী ব্রিটিশ নাগরিক স্টেফনি টেলর দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী ছিলেন। তিনি এমন কাউকে খুঁজছিলেন, যার শারীরিক গঠন তার সঙ্গে মেলে। একই সঙ্গে স্বভাবের দিক থেকেও পরিবারমুখী মানুষ চাচ্ছিলেন তিনি। কিন্তু কোন পুরুষের সঙ্গে সম্পর্কে জড়াতে রাজি ছিলেন না!

নিশ্চয়ই আপনারা হয়ত ভাবছেন- ‘তাহলে সন্তান কি করে সম্ভব’?

এই অসম্ভব কাজটি সম্ভব হয়েছে একটি অনলাইন অ্যাপের মাধ্যমে! কী বিশ্বাস হচ্ছে না? খুলে বলছি- ওই অ্যাপটিতে পুরুষের শুক্রাণু বিক্রি হয়। এমনকি শুক্রাণু দিতে ইচ্ছুক ব্যক্তির পরিবার থেকে শুরু করে স্বাস্থ্য-সংক্রান্ত সব তথ্যই দেওয়া থাকে। সেখান থেকেই নিজের সন্তানের জন্য শুক্রাণুদাতা খুঁজে নেন স্টেফনি।

এর ঠিক দশ মাস পর ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। কন্যার নাম রেখেছেন ইডেন। তবে বাচ্চাটি ‘ই-বেবি’ নামেই সর্বত্র পরিচিতি পাচ্ছে। স্টেফনি ও তার আগের জীবনসঙ্গীর প্রায় পাঁচ বছর বয়সী একটি ছেলে সন্তানও রয়েছে।

এবার ‘নাম রাখায় নিষেধাজ্ঞা’র খবর।

অনেকেই সন্তানের নাম রেখে থাকেন প্রিয় তারাকা বা পছন্দনীয় ব্যক্তির নামে! তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নামে ‘নাম রাখা যাবে না’ সম্প্রতি এমন নিষেধাজ্ঞা দিয়েছে ইউরোপের দেশ সুইডেন।

সুইডেনের দক্ষিণাঞ্চলের এক দম্পতি নবজাতকের নাম ‘ভ্লাদিমির পুতিন’রাখতে কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। কিন্তু কর্তৃপক্ষ সে আবেদন নাকচ করে দিয়ে বলেছে- ‘ভ্লাদিমির পুতিন’নামে কোন সন্তানের নাম নিবন্ধন করা যাবে না!

শেষ করছি ‘একটি প্লেনের বিস্ময়কর জরুরি অবতরণের’ কথা জানিয়ে।
বিমানবন্দরের রানওয়ে থেকে প্লেনের উড্ডয়ন ও অবতরণ হয়। এই স্বাভাবিক ব্যাপারটি সবাই জানে। কিন্তু রাস্তার উপর প্লেন অবতরণ, তাও কোন রকম প্রাণহানী ও সড়কের যানবাহনের সঙ্গে সংঘর্ষ ছাড়াই! এমন বিস্ময়কর ব্যাপার ঘটিয়েছেন পাইলট ক্রেইগ গিলফোর্ড। ২০২০ সালের ডিসেম্বরে এক ইঞ্জিন বিশিষ্ট একটি প্লেন নিয়ে আকাশে জরুরি অবস্থার মধ্যে পড়ে গিয়েছিলেন তিনি। নিরুপায় হয়ে অবতরণ করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটার ৩৫ ডব্লিউ মহাসড়কে।

বিশ্ববিচিত্রা আজ এ পর্যন্তই।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon