Bangla Runner

ঢাকা , রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | বাংলা

শিরোনাম

ট্যাক্শের গান গাই নজরুলের দর্শন ও চেতনা সব শ্রেণির মানুষকে অনুপ্রাণিত করে ঢাবিতে আগামীকাল পালিত হবে জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী একুশে ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সাফিন ও আলিফ মুজিব মুজিব ডাক উঠেছে ঢাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর ঢাবির জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবিতে বঙ্গমাতা’র উপর আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন আগামী ৭ আগস্ট যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি শিক্ষার্থী বহিস্কার
Home / সারাদেশ

পদায়ন

কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা হলেন শরীয়তপুরের আব্দুর রহমান

ঢাবি প্রতিনিধি
বুধবার, ০৩ আগস্ট, ২০২২ Print


বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হয়েছেন শরীয়তপুর জেলার পালং থানাধীন আংগারিয়া ইউনিয়নের মোঃ আব্দুর রহমান ।

গত রোববার (৩১শে জুলাই) বাংলাদেশ ছাত্রলীগের প্যাডে স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেন।

মোঃ আব্দুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ থেকে বিএ (অনার্স) সম্পন্ন করেছেন এবং বর্তমানে একই বিভাগে এমএ (মাস্টার্স) অধ্যয়নরত আছেন। তার জন্ম শরীয়তপুর জেলার, পালং থানার, আংগারিয়া ইউনিয়ন এর অন্তর্গত চর মধ্যপাড়া গ্রামে। তার বাবা মৃত মোঃ মফিজ উদ্দিন সরদার।

তিনি ২০১৪ সালে শরীয়তপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে মানবিক বিভাগে জিপিএ ৫.০০ পেয়ে উত্তীর্ণ হন এবং একই গ্রুপে ঢাকার কবি নজরুল সরকারি কলেজ থেকে জিপিএ ৫.০০ পেয়ে  ঢাকা বোর্ড এ ৪৯তম স্থান অধিকার করে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। 

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্র সংসদে (ডাকসু নির্বাচন -২০১৯) সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি কবি নজরুল সরকারি কলেজে অধ্যয়নকালে ২০১৪ সাল থেকেই ছাত্রলীগে সক্রিয় হন। এ ছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিবৃত্তিক সংগঠন অতন্দ্র বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি  ও ''ঢাকাস্থ শরীয়তপুর সদর উপজেলা শিক্ষার্থী ফোরাম' এর প্রতিষ্ঠাকালীন সভাপতি এবং 'হিস্ট্রি এসোসিয়েশন অব মুহসীন হল' এর সাধারণ সম্পাদক হিসেবে আছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদায়ন মোঃ আব্দুর রহমান বলেন, 'দায়িত্ব পাওয়াটা যেমন আনন্দের, তেমনি দায়বদ্ধতারও। আমার প্রতি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের সর্বোচ্চ চেষ্টা করবো। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শিক্ষার্থী ও সাধারণ মানুষের জন্য নিঃস্বার্থে কাজ করে যাবো আজীবন।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon