Bangla Runner

ঢাকা , রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | বাংলা

শিরোনাম

ট্যাক্শের গান গাই নজরুলের দর্শন ও চেতনা সব শ্রেণির মানুষকে অনুপ্রাণিত করে ঢাবিতে আগামীকাল পালিত হবে জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী একুশে ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সাফিন ও আলিফ মুজিব মুজিব ডাক উঠেছে ঢাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর ঢাবির জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবিতে বঙ্গমাতা’র উপর আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন আগামী ৭ আগস্ট যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি শিক্ষার্থী বহিস্কার
Home / ক্যাম্পাস

সভাপতি নাইমুল, সম্পাদক আরিফুল

ঢাবির জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি

ঢাবি প্রতিনিধি
বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল ভিত্তিক অন্যতম বিতর্ক সংগঠন কবি জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন সভাপতি নাইমুল হক এবং সাধারণ সম্পাদক আরিফুল হাসান। নাইমুল বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইন্সটিটিউটের ৪র্থ বর্ষের এবং সাধারণ সম্পাদক আরিফুল একই বর্ষের যোগাযোগ বৈকল্য বিভাগের শিক্ষার্থী।

বুধবার (১০ আগস্ট) রাতে অনুষ্ঠিত ক্লাবটির এক বিশেষ সভায় নতুন এই কমিটি ঘোষণা করা হয়। ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি ও কবি জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি এস এম রাকিব সিরাজীসহ ক্লাবটির সাবেক নেতৃবৃন্দের উপস্থিতিতে নতুন কমিটিকে বরণ করে নেন বিদায়ী সভাপতি সাব্বির আহমেদ তন্ময় ও বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক এ এস এম কামরুল ইসলাম।

সংগঠনটির নয়া সভাপতি এক প্রতিক্রিয়ায় বাংলা রানারকে বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী কবি জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাব দুই দশকের বেশি সময় ধরে বাংলাদেশের বিতর্ক অঙ্গনে আলো জ্বেলে যাচ্ছে। প্রথমত এই ক্লাবের বিতার্কিক হওয়াটা আমার জন্য গৌরবের। উপরন্ত বিতর্ক অঙ্গনের এই কিংবদন্তি ক্লাবকে পরিচালনার দ্বায়িত্ব পাওয়া আমার জন্য অত্যন্ত সম্মানের। বাংলাদেশের বিতর্ক অঙ্গনে কবি জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের যুক্তির মশাল প্রজ্জ্বলিত করে রাখাই আমাদের পবিত্র দ্বায়িত্ব”।

সাধারণ সম্পাদক আরিফুল হাসান বলেন,
“বিশুদ্ধ পরম্পরার ঐতিহ্যে সমৃদ্ধ, বিতর্ক সাম্রাজ্যের সবচেয়ে গোছানো পরিপাটি, জৌলুশপূর্ণ, দীর্ঘ দুইযুগেরও অধিক বর্ষীয়সী অন্তত যৌবনা রাজ্যটির পতাকা বহনের পবিত্র দায়িত্ব ভারটি আলিঙ্গনের যখন সৌভাগ্য হয়েছে তখন দায়িত্বের শেষ দিন পর্যন্ত এই পবিত্র দায়িত্বটির যথাযথ মর্যাদা রক্ষার সর্বোচ্চ চেষ্টার পাশাপাশি লক্ষ্য থাকবে বিতর্কের মাধ্যমে স্বাধীনতাকে সত্যিকার অর্থেই বিম্বিত করার ”।

উল্লেখ্য, ১৯৯৫ সালে ঐতিহ্যবাহী এই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই দেশের বিতর্ক অঙ্গনে ও হলের সাধারণ শিক্ষার্থীদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধকরণ, মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তবুদ্ধির চর্চার মাধ্যমে যুক্তিশীল মানুষ তৈরী করত একটি বুদ্ধিভিত্তিক সমাজ বিনির্মাণে কাজ করে আসছে। বিতর্ক জগতে  দীর্ঘ পথচলায় ঐতিহ্যবাহী এই ক্লাবটির জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়নশিপসহ রয়েছে বহু উল্লেখ্যযোগ্য অর্জন।

 

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon