Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / ধর্মশালা

'আলোকিত জ্ঞানী'দের হজ্জযাত্রা, শুরু হচ্ছে নতুন মৌসুম

নিজস্ব প্রতিবেদক
রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ Print


ইসলামী জ্ঞানের জনপ্রিয় মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী ২০১৯’ এর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ওমরাহ হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাত্রা করেছেন। ১৪ ডিসেম্বর সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে বিজয়ীদের নিয়ে যাত্রা করেছেন অনুষ্ঠানের উপস্থাপক ও রাহাবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান হাফেজ মুফতী সাইফুল ইসলাম।

আলোকিত জ্ঞানী’র অনুষ্ঠানটির ডিরেক্টর এবং রাহাবার মাল্টিমিডিয়ার লি. এর ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মাদ ইকবাল এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন,  আলোকিত জ্ঞানী’র প্রথম আসরের দ্বিতীয় স্থান বিজয়ী ও আসসাবিল ইন্টারন্যাশনাল ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক মকবুল আহম্মাদ এবং বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা আব্দুল কাহ্হার সিদ্দিকী এই সফরে অংশ নিচ্ছেন।

এ বছর ‘আলোকিত জ্ঞানী’র ৫ম আসরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছিলেন যথাক্রমে মেহেদী হাসান, আব্দুল্লাহ আল ফারুক এবং খোরশেদ আলম সৌরভ। ইসলামী জ্ঞানের এই প্রতিযোগিতায় প্রথম তিনজনের সবার জন্যে পুরস্কার হিসেবে ছিল পবিত্র ওমরাহ পালন ও নগদ অর্থ। বিজয়ী তিনজন যথাক্রমে তিন, দুই ও এক লক্ষ করে টাকা পুরস্কার হিসেবে পেয়েছেন। 

রাহাবার মাল্টিমিডিয়া লিমিটেড প্রযোজিত ইসলামী জ্ঞানের মেগা রিয়েলিটি শো- ‘আলোকিত জ্ঞানী’ ছোট পর্দার একটি অন্যতম জনপ্রিয় ইসলামিক রিয়েলিটি শো। বিষয়বস্তুর ভিন্নতা, বৈচিত্রতা এবং নান্দনিক নির্মাণশৈলী ও পরিবেশনার জন্য ইতোমধ্যেই শো’টি দেশ-বিদেশে সকল বাংলা ভাষাভাষী দর্শকের কাছে বিশেষভাবে সমাদৃত হয়েছে। 

রাহাবার মাল্টিমিডিয়ার লি. এর ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মাদ ইকবাল জানিয়েছেন, আলোকিত জ্ঞানী ২০২০ এর (৬ষ্ঠ মৌসুমের) রেজিস্ট্রেশন অল্প কিছুদিনের মধ্যেই শুরু হবে। ১৮ বছরের বেশি বয়সের যেকোন পুরুষ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এবারের বিজয়ীদের নিয়ে ওমরাহ পালন শেষে সৌদি আরবের পবিত্র মদিনা নগরি থেকে ৬ষ্ঠ মৌসুমের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানটি আসছে রমজান মাসে মাগরিব আজানের ঠিক পুর্ববর্তী এক ঘন্টা সয়ম জুড়ে প্রতিদিন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এবং একই সঙ্গে রাহাবার মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও আলোকিত জ্ঞানী ফেইসবুক পেইজে সম্প্রচারিত হবে।

এ বছরের প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হওয়া খোরশেদ আলম সৌরভ বাংলা রানারকে বলেন, "ছোট বেলা থেকেই প্রবল বাসনা ছিল জীবনে একবার হলেও-বায়তুল্লাহ যিয়ারত করব। কিন্তু এমন একটা প্রতিযোগিতায় বিজয়ী হয়ে  ছাত্র জীবনেই যে উমরা করতে পারব তা একবছর আগেও ভাবিনি। ২০১৯ সালের “আলোকিত জ্ঞানী” প্রতিযোগিতার জন্য যখন থেকে প্রস্তুতি নিতে শুরু করি তখন বিজয়ী হওয়ার স্বপ্ন দেখি, হৃদয় পটে ভাসে কাবার ছবি। আল্লাহ আমার ইচ্ছাকে কবুল করেছেন।"

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon