Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / প্রতিযোগিতা

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১ Print


তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী পর্ষদ গঠন করা হয়েছে। ২ আগস্ট, সোমবার সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। এর আগে গত ২৪ জুলাই ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। 

এতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়না ও আনারুল ইসলাম। সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার এক সপ্তাহ পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি শহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নিগার সুলতানা সুপ্তী, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান। সহ- সাংগঠনিক মোমেনা আক্তার মুক্তা, অর্থ সম্পাদক রাশেদ আহমেদ, সহ- অর্থ সম্পাদক সাইফুল ইসলাম। দপ্তর সম্পাদক আশরাফুজ্জামান শাওন, উপ দপ্তর সম্পাদক সায়েম আহমেদ এবং প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আরাফাত শাহীন। 

এছাড়া প্রচার সম্পাদক জয়নুল হক, সাহিত্য বিষয়ক সম্পাদক সাদিয়া আফরিন কুমু, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর আহমেদ রাসেল এবং সম্পাদকীয় সদস্য করা হয়েছে নেজাম উদ্দীনকে। 

সংগঠনটির সভাপতি মারজুকা রায়না বলেন, কমিটির সকলকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। ফোরামের প্রতি আন্তরিকতা, দায়িত্ববোধ, সাংগঠনিক তৎপরতা ও দক্ষতা বিবেচনা করে যাদের প্রতি বিশ্বাস স্থাপন করে দায়িত্ব অর্পণ করা হয়েছে আশা করি সকলেই নিজ নিজ কর্মদক্ষতা ও দায়িত্ব পালন করবে। প্রিয় সংগঠনের সম্মান অক্ষুণ্ণ রাখবে এবং সাফল্যের ধরা বজায় রাখতে সবাই সচেষ্ট থাকবে।

সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বলেন, সংগঠনের সদস্যের দায়িত্বশীল মনোভাব ও সাংগঠনিক দক্ষতা বিবেচনা করে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে আশা রাখি সকলেই নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকভাবে সেই দায়িত্ব পালন করবে এবং প্রিয় সংগঠনটি আমাদের সম্মিলিত প্রচেষ্টায় পূর্বের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে যাবে। দায়িত্বপ্রাপ্ত সকলের প্রতি আহ্বান থাকবে কেউ যেন সংগঠন ও রাষ্ট্র বিরোধী কোনো বিষয়ে জড়িত না হন।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon