Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | বাংলা

শিরোনাম

মানুষের হাড়, খুলি, কঙ্কালে তৈরি হয়েছে যে গীর্জা কান্নার গল্প রেখে গেলেন হাসির বিজ্ঞাপনের মাসুদ আল মাহদী অপু মানুষ থেকে পাথর হয়ে যাচ্ছে এক শিশু নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস ত্বকী: একটি বিচারহীনতার প্রতীক পার্কের দাম একটি আস্ত শহরের চেয়েও বেশি! বঙ্গবন্ধুর মননে পিছিয়ে পড়া মানুষ নীতিতে আপোষহীন বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাবি আলাদিনের প্রদীপে ভয়ঙ্কর ফাঁদ
Home / মুক্তমত

প্রসঙ্গ: ব্যক্তিগত নিরাপত্তা

ভিডিও থাকবে তদন্তের প্রমাণ হিসেবে, সোশাল মিডিয়াতে তা ছড়িয়ে দিচ্ছে কারা?

এম.এস.আই খান
বুধবার, ১১ আগস্ট, ২০২১ Print


অনেকেই প্রেমে পড়েছেন তারপর দ্বিতীয় বিয়ে করেছেন। তাদের কোন ভিডিও নেই। বিখ্যাত লেখক থেকে শুরু করে বহু মানুষ রয়েছেন। তাহলে শুধুমাত্র ডিবি কর্মকর্তা গোলাম সাকলায়েন শিথিলের দোষ দেখছেন কেন? পুলিশের প্রতি পূর্বে থেকে মনে জমে থাকা ক্ষোভ থেকে? ‘জন্মদিন উদযাপনের’ ব্যক্তিগত ভিডিও দেশের বাইরে থেকে সাংবাদিক ইলিয়াস শেয়ার করেছেন। আপনারা সেই ভিডিও ডাউনলোড করে ব্যাপাকহারে আপলোড দিয়ে গেলেন। অন্যের অপরাধ দেখাতে গিয়ে কী নিজেরা অপরাধ করে বসলেন না?

দ্বিতীয় কথা, পুলিশ কর্মকর্তার অন্তরঙ্গতার খবর আমজনতার জানবার কথা না। তদন্ত কর্মকর্তাদের জানার কথা। একজন অফিসারের এই খবর সোশাল মিডিয়াতে ছেড়ে দিচ্ছে কারা কিংবা দেশের বাইরে পাঠাচ্ছে কারা? বোঝাই যাচ্ছে- অফিসারের প্রতিদ্বন্দ্বী কিংবা তাকে একটা শিক্ষা দিতে চান এমন কেউ এসব তথ্য বাইরে ছড়াচ্ছেন। 

তৃতীয় কথা, পরিমনি যা যা করেছেন তার ভাগীদার অনেকে। কিন্তু শুধু মাত্র পুলিশ অফিসার ছাড়া অন্য কোন রথিমহারথীর নাম বাইরে প্রকাশ করা হয়নি বা আসেনি। তাহলে কী ওই পুলিশ অফিসার তার সহকর্মীদের জিজ্ঞাংসার শিকার? জন্মদিন উৎযাপনের ভিডিওটি কিভাবে সোশাল মিডিয়াতে গেল সেই তদন্তও হওয়া উচিত। কেননা পরিমনি যেসব অবৈধ কাজের অভিযোগে গ্রেফতার হয়েছেন তার যেমন তদন্ত হওয়া উচিত তেমনি ব্যক্তিগত নিরাপত্তা ভঙ্গ করে এসব ভিডিও কি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গেল তারও তদন্ত হওয়া উচিত।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon