Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ | বাংলা

শিরোনাম

গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  এফ রহমান ডিবেটিং ক্লাবের সভাপতি শাখাওয়াত, সম্পাদক আশিক বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন
Home / ক্যাম্পাস

ভোট শেষে নতুন কমিটি

ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি মাসুম, সম্পাদক ফুয়াদ

ঢাবি প্রতিনিধি
মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২ Print


41K

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ২০২২-২৩ সেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহবুবুর রহমান মাসুম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ফুয়াদ হোসেন।

সোমবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৭টি ভোটের মধ্যে ১১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান মাসুম। একই পদে  প্রতিদ্বন্দ্বী প্রার্থী অমর একুশে হলের সাবেক সাধারণ সম্পাদক সারজিস আলম পেয়েছেন ০৬ ভোট। 

অন্যদিকে ১২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মুহসীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি ফুয়াদ হোসেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বঙ্গবন্ধু হলের সাধারণ সম্পাদক মোঃ শিমুল হাসান পেয়েছেন ০৫ ভোট। পিজে হার্টগ হল ব্যতিত ঢাবির ১৮টি হল থেকে একজন করে ভোটার এই নির্বাচনে ভোট দিয়েছেন। তবে এ বছর নির্বাচনে কোন ভোটার প্রেরণ করেনি সূর্যসেন হলের বিতর্ক সংগঠন সূর্যসেন বিতর্কধারা।

ভোট গ্রহণ শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও  ডিইউডিএসের চিফ মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ও ডিইউডিএসের বিদায়ী কমিটির সভাপতি শেখ মো. আরমান ও সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার তমা। আর নির্বাচন সচিব হিসেবে ছিলেন ডিইউডিএসের বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ আশিকুর রহমান।

১৯৮২ সাল থেকে ধারাবাহিকভাবে কাজ করে আসছে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)। বিগত চার দশক ধরে বাংলাদেশের বিতর্ক অঙ্গনে অনন্য ভূমিকা পালন করে আসছে সংগঠনটি।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon