Bangla Runner

ঢাকা , মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ | বাংলা

শিরোনাম

গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  এফ রহমান ডিবেটিং ক্লাবের সভাপতি শাখাওয়াত, সম্পাদক আশিক বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন
Home / ক্যাম্পাস

ঢাবি থেকে ডিনস্‌ অ্যাওয়ার্ড পেলেন ছাত্রলীগ নেতা রাকিবুল

ঢাবি প্রতিনিধি
বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ Print

ডিনস্‌ অ্যাওয়ার্ড হাতে মো. রাকিবুল হাসান


32K

স্নাতক (সম্মান) পরীক্ষায় ভালো ফলাফলে জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা অনুষদ থেকে 'ডিনস্‌ অ্যাওয়ার্ড' পেয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সম্পাদক মো. রাকিবুল হাসান। মঙ্গলবার (২৭ ডিসেম্বর, ২০২২) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

মো. রাকিবুল হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন। তিনি স্নাতকে ৩.৭৩ সিজিপিএ পেয়ে প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করেন। তিনি এসএসসি এবং এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিলেন। মেধাবী এ শিক্ষার্থী বর্তমানে সুশাসন বিষয়ে এমফিল গবেষক হিসেবে কাজ করছেন। 

রাকিব হাসান পড়াশোনার পাশাপাশি সক্রিয় ছিলেন ছাত্ররাজনীতিতে। তিনি বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সাবেক সহসম্পাদক।  এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল সংসদের (ডাকসুর) সাবেক নির্বাচিত সদস্য ছিলেন।

পড়াশোনা ও ছাত্ররাজনীতি পাশাপাশি খেলাধুলা, অ্যাথলেট, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে নিয়মিত অংশগ্রহন করতেন মেধাবী এ শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সদস্য। খুলনা জেলার, বটিয়াঘাটা উপজেলার, হাদিরাবাদ গ্রামের এ কৃতি শিক্ষার্থী রাকিব হাসান কে নিয়ে গর্বিত তার বাবা-মা সহ এলাকাবাসী। 

সর্বক্ষেত্রে মেধার স্বাক্ষর রাখা মো. রাকিব হাসান বলেন, আমি যখন যেটা করার সুযোগ পেয়েছি, চেষ্টা করেছি আমার সর্বোচ্চটা দিয়ে করতে। এ প্রাপ্তির পেছনে আমার বাবা- মা, শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। তাদের জন্যই আমি আজ এখানে আসতে পেরেছি। 

স্বাধীনতার স্বপক্ষে থেকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের জন্য কাজ করার ইচ্ছা ব্যাক্ত করে রাকিব বলেন, আমি প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ হতে চাই। আমার মেধাকে সঠিকভাবে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চাই।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon