Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪ | বাংলা

শিরোনাম

বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম
Home / ক্যাম্পাস

ঢাবি পড়ুয়া শরীয়তপুরের শিক্ষার্থীদের সংগঠন

কীর্তিনাশার সভাপতি তাহমিদ সম্পাদক খোরশেদ

এম.এস.আই খান
সোমবার, ১৩ মার্চ, ২০২৩ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘কীর্তিনাশা’র নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের শিক্ষার্থী মোঃ তাহমিদুর রহমান সিহাব এবং সাধারণ সম্পাদক হয়েছেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী বিজয় খোরশেদ। 

রোববার ১২ মার্চ সংগঠনের পক্ষ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী এক বছর নবনির্বাচিত এই কমিটি দায়িত্ব পালন করবে।  জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়েই বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। 

এর মধ্যে সভাপতি তাহমিদুর রহমানের গ্রামের বাড়ি গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের হাটুরিয়া গ্রামে। তিনি ২০১৮ সালে শামসুর রহমান কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে তার উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। অন্যদিকে সাধারণ সম্পাদক বিজয় খোরশেদের গ্রামের বাড়ি জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের হাজী আলিমদ্দিন মল্লিক কান্দি গ্রামে। তিনি ২০১৮ সালে ঢাকার স্বনামধন্য নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন।

প্রতি বছর সদস্যদের প্রত্যক্ষ ভোটে কীর্তিনাশার সদস্যরা তাদের নতুন নেতা নির্বাচন করে থাকেন। এ বছর ১৬ মার্চ ভোটের দিন ঠিক করে চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশন আগ্রহী প্রার্থীদের থেকে সিভি আহ্বান করলে দুই পদের বিপরীতে মোট তিনটি আবেদন জমা পড়ে। এর মধ্যে সভাপতি পদে দুজন ও সাধারণ সম্পাদক পদে একজন মনোনয়ন ফরম জমা দেন। শেষ মুহূর্তে সভাপতি পদ থেকেও একজন প্রার্থীতা প্রত্যাহার করে নিলে নির্বাচন কমিশন উভয় পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাহমিদ ও খোরশেদ-কে নির্বাচিত ঘোষণা করেন।
 
বাংলা রানারের কাছে দেওয়া প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনটির সদস্যদের জন্য কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। শিক্ষার্থীদের মধ্যে পরিচিতি ও নিজ জেলার ব্রান্ডিং বাড়াতে তারা কাজ করে যাওয়ার কথা জানান।

শরীয়তপুর জেলার বুক চিরে বয়ে যাওয়া পদ্মার অন্যতম শাখা নদী কীর্তিনাশার নামানুসারে এই সংগঠনটি যাত্রা শুরু হয় ২০০৮ সালে। প্রতিষ্ঠার পর থেকে ‘কীর্তিনাশা’ শরীয়তপুর জেলার ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্য সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon