Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয় এক নজরে সুন্দরবন পরাগায়ন কাকে বলে? শৈবাল কী?
Home / ক্যাম্পাস

ঢাবির তিন হেভিওয়েটের পদত্যাগ চায় ছাত্র জোট

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ Print


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের তিন হেভিওয়েট ব্যক্তির পদত্যাগ দাবি করেছে প্রগতিশীল ছাত্র জোট। তারা হলেন ভর্তি পরীক্ষা ছাড়া অবৈধভাবে ছাত্রলীগের ৩৪ নেতাকে ডাকসু নির্বাচনের আগেভাগে ছাত্রত্ব দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং তৃতীয়জন হলেন নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠা বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদা।

আজ বুধবার, ১১ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সঞ্জীব চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানায় বামজোটের নেতৃবৃন্দ। এ সময় তারা অবৈধভাবে ছাত্রত্ব নেয়া ডাকসুর ৮ নেতা ও রোকেয়া হলের নিয়োগ বাণিজ্যের সঙ্গে যুক্ত হল সংসদের ভিপি ইশরাত জাহান তন্বী ও জিএস সায়মা আক্তার প্রমির পদত্যাগ দাবি করেছেন।

এসব অনিয়ম ও দুনীর্তির প্রতিবাদে আগামীকাল ১২ সেপ্টেম্বর, বৃহস্পতিবার, বেলা একটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘গানের মিছিল’ এবং পরদিন ১৫ সেপ্টেম্বর রোববার একই সময়ে ‘দুর্নীতির ভূত তাড়ানো’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করার ঘোষণা দিয়েছেন জোটের নেতারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাগিব নাঈম জোটের পক্ষে লিখিত বক্তব্যে বলেন, ‘‘রোকেয়া হলের অমীমাংসিত এই দুর্নীতি আমাদেরকে প্রশ্ন করে, আরো যে বিভিন্ন হলে ক্যান্টিন বন্ধ করে দেয়া ও চাঁদাবাজির খবর পাওয়া গেছে (যেমন শহীদুল্লাহ হলে, বিজয় একাত্তর হলে বা জসীমউদ্দিন হলে), সেগুলোতেও হল ছাত্র সংসদগুলো কোনভাবে জড়িত ছিলো কী না।’’ পাশাপাশি ক্যাম্পাসে নির্মিয়মাণ মেট্রো রেল যেন বিনা বাঁধায় তৈরি হতে পারে, সেই নিশ্চয়তা দিতে গিয়ে কারো কারো পকেট ভারী হয়েছিল কি না সেটিও খতিয়ে দেখার তাগিদ দেন।

সংবাদ সম্মেলনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সালমান, বামজোটের কর্মী মীম আরাফাত মানব ও রোকেয়া হলের নিয়োগ বাণিজ্যের অভিযোগকারী শিক্ষার্থী শ্রবনা শফিক দীপ্তি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon