Bangla Runner

ঢাকা , রবিবার, ১৪ জুলাই, ২০২৪ | বাংলা

শিরোনাম

অনুর্ধ্ব ত্রিশ বয়সীরা বক্তব্য দিয়ে জিতুন ৬০ হাজার টাকার পুরস্কার রম্য বিতর্ক: ‘কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই!’ সনাতনী বিতর্কের নিয়মকানুন গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা?
Home / ক্যাম্পাস

আবরার হত্যার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি
সোমবার, ০৭ অক্টোবর, ২০১৯ Print


বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। 

সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-রাজশাহী মহসড়ক অবরোধ করে মানববন্ধন করেন তারা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এক সমাবেশে মিলিত হয়। 

এসময় শিক্ষার্থীরা ‘আমার ভাই হত্যা কেন, ‘আমার ভাই কবরে খুনি কেন বাইরে?’, প্রশাসন জবাই চাই, ভারতের দালালেরা হুশিঁয়ার সাবধান, দিয়েছি তো রক্ত আরো দেবো রক্ত, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, সন্ত্রাসীদের আস্তানা ভেঙে দাও, গুড়িয়ে দাও, সন্ত্রাসীদের আস্তানা এই বাংলায় হবে না, শিক্ষা সন্ত্রাস একসাথে চলে না ইত্যাদি শ্লোগান দিতে থাকে।

মানববন্ধনে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের আহবায়ক কে এ এম সাকিব বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে প্রত্যেকের মতপ্রকাশের স্বাধীনতা আছে। আবরার ফেইসবুকে তার মতটিই দিয়েছিলো। কিন্তু ছাত্রলীগের নেতারা তাকে হত্যার করলো। তাদের কি মানুষ মারার দায়িত্ব দেওয়া হয়েছে প্রশ্ন রাখেন তিনি।

তিনি আরও বলেন, শুধু আবরারকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে জাতির বিবেককে। উপাচার্যের উচিত ছিলো ক্যাম্পাসে এসে তার হত্যার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা। কিন্তু তিনি তা করেন নি। হল প্রাধ্যক্ষ’র উচিত ছিলো সিসিটিভি নিয়ন্ত্রণ রাখা। কিন্তু কেন সিসিটিভির ফুটেজ গায়েব হয়ে গেল।

মানববন্ধনে পদার্থবিজ্ঞানের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোর্শেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী মাসুদ হোসেন, আব্দুল্লাহ শুভ। সেই সাথে আগামীকাল বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তারা।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon