Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয়
Home / ক্যাম্পাস

প্রতি মাসে দুই হাজার টাকা করে প্রদান করা হবে

অতি দরিদ্র ও মেধাবীদের শিক্ষাবৃত্তি দিবে ইসলামী ব্যাংক

রানার ডেস্ক
বুধবার, ০৯ অক্টোবর, ২০১৯ Print


ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এর আওতায় ২০১৯ সালে এসএসসি ও সমমান পাস গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। à¦à¦• বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‌‘‘কল্যাণমুখী ব্যাংকিং ধারার প্রবর্তক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠাকাল থেকেই সামাজিক দায়বদ্ধতার আওতায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ (প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে নূন্যতম জিপিএ-৪.৫) প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের নিকট হতে অনলাইনে বৃত্তির দরখাস্ত আহ্বান করা হচ্ছে।” 

বৃত্তির পরিমাণ ও মেয়াদ: প্রতি মাসে ২০০০ (দুই হাজার) টাকা করে আগামী দুই বছর এই বৃত্তি দেয়া হবে। এ ছাড়াও পাঠ্য উপকরণ ও পোশাক পরিচ্ছতের জন্য বৃত্তিপ্রপ্তদের বার্ষিক ৩০০০ (তিন হাজার) টাকা প্রদান করা হবে।

আবেদনকারীর যোগ্যতা:  ০১. উচ্চ মাধ্যমিক/সমমানের শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে।  ০২. অতি দরিদ্র ও মেধাবী হতে হবে। ০৩. মুক্তিযোদ্ধার সন্তান হলে উল্লিখিত শর্তাদি পূরণ সাপেক্ষে বৃত্তির জন্য বিশেষভাবে বিবেচনা করা হবে।

অযোগ্যতা: যারা সরকারি বৃত্তি ছাড়া অন্য কোনো উৎস থেকে বৃত্তি পাচ্ছেন, তারা বিবেচিত হবেন না।

আবেদনের নিয়ম: https://scholarship.islamibankbd.com -এই ওয়েবলিংকে নিন্মোক্ত সংযুক্তিসহ আবেদন করতে হবে- 
০১. পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি
০২. এসএসসি / সমমান পরীক্ষার মার্কশিট,
০৩. পিতা/মাতা/অভিভাবকের আয়ের সনদপত্র
০৪. বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত স্টুডেন্ট আইডি কার্ড।

আবেদনের শেষ সময়: শিক্ষার্থীদের আবেদনপত্র আগামী ৩১ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে জমা দিতে হবে। ওয়েবসাইটে আবেদনের কপিসহ সকল কাগজপত্রের সত্যতা যাচাইয়ের জন্য ইসলামী ব্যাংকের সংশ্লিষ্ট শাখায় উল্লিখিত সময়ের মধ্যে জমা দিতে হবে। চূড়ান্ত ফলাফল ওয়েবসাইট-এর মাধ্যমে প্রকাশিত হবে।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon