Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয় এক নজরে সুন্দরবন পরাগায়ন কাকে বলে? শৈবাল কী?
Home / ক্যাম্পাস

ঢাবি ভর্তি পরীক্ষা:

ক ইউনিটে তৃতীয় নটরডেম কলেজের রিদম

ঢাবি প্রতিনিধি
রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষবর্ষে ক ইউনিটের ভর্তি পরীক্ষায় তৃতীয় হয়েছেন সাততিক ইসলাম রিদম। তিনি নটরডেম কলেজ à¦¥à§‡à¦•à§‡ উচ্চ মাধ্যমিক পাস করেছেন। তার পিতার নাম আমিনুল ইসলাম এবং মায়ের নাম সাবিরা আহমেদ। ২০০ নম্বরের মধ্যে ১৭৭ দশমিক ২৫ নম্বর পেয়ে তিনি এই অবস্থান লাভ করেছেন। দ্বিতীয় হওয়া আসিফ আজাদও একই পরিমাণ নম্বর পেয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি পরীক্ষার মানবন্টন অনুযায়ী, ২০০ নম্বরের পরীক্ষায় ৮০ নম্বর নির্ধারিত হয় এসএসসি ও এইচএসসি’র ফলাফল থেকে আর এমসিকিউ ও লিখিত পরীক্ষায় থাকে ১২০ নম্বর (যার মধ্যে এমসিকিউতে ৭৫ এবং লিখিততে থাকে ৪৫ নম্বর)।

রোববার প্রকাশিত ফলাফল থেকে দেখা যায়, সাততিক ইসলাম রিদম এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৮০ নম্বর পেয়েছেন। কারণ, তিনি এসএসসি ও এইচএসসিতে উভয় পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিলেন। আর ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে তিনি সর্বমোট পেয়েছেন ৯৭.২৫ নম্বর অর্জন করেছেন। এর মধ্যে এমসিকিউতে পেয়েছেন ৫৯.৭৫ এবং লিখিত অংশে পেয়েছেন ৩৭.৫০ নম্বর। 

ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, তিনি পদার্থ বিজ্ঞানে পেয়েছেন ২৪.২৫ (এমসিকিউতে ১৬ এবং লিখিততে ০৮.২৫)। রসায়নে পেয়েছেন ২৫.৫০ (যার মধ্যে এমসিকিউতে ১৭.২৫ এবং লিখিততে ০৮.২৫)। গণিতে পেয়েছেন ২২.২৫ (যার মধ্যে এমসিকিউতে ১১.৫০ এবং লিখিততে ১০.৭৫)। জীববিজ্ঞানে পেয়েছেন ২৫.২৫ (যার মধ্যে এমসিকিউতে ১৫ এবং লিখিত অংশে ১০.২৫) নম্বর।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon