Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয়
Home / ক্যাম্পাস

বাঙলা কলেজে রোভার স্কাউটের ৩৩তম দীক্ষা ক্যাম্প

কলেজ প্রতিনিধি
বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ Print


সরকারি বাঙলা কলেজে অনুষ্ঠিত হচ্ছে চার দিন ব্যাপী রোভার স্কাউটের ৩৩ তম দীক্ষা ক্যাম্প। আগামীকাল বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে শুরু হয়ে এ ক্যাম্প চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। 

সকালে দীক্ষা ক্যাম্পের শুভ উদ্ভোধন করবেন সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ ও কলেজ রোভার স্কাউট গ্রুপের সভাপতি প্রফেসর ড.ফেরদৌসী খান। ২২ তারিখ মহা তাবু জলসার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা জেলার রোভার এল.টি সম্পাদক মো. ওমুর আলী। ২৩ তারিখ দীক্ষা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা জেলার রোভার কমিশনার এনামুল হক খান। 

এ বিষয়ে বাঙলা কলেজ রোভার ক্রু ইন কাউন্সিলের সভাপতি ও ৩৩ তম দীক্ষা ক্যাম্প সচিব মো. ফয়সাল হোসেন নোলক বলেন, দীক্ষা ক্যাম্পে তাবুতে বাস করা সেখানো হয়। আল্লাহও দেশের প্রতি কর্তব্য পালন করতে শেখায়। স্কাউট জীবের প্রতি সদয় আর কিভাবে একজন মানুষ মৃতব্যয়ী হতে পারে। মানুষের মাঝে মানুষের মাঝে বন্ধুত্য সৃষ্টি করতে হয় যা একজন সহচর কে সেখানো হয়।একটি দীক্ষা ক্যাম্পে রোভার সহচরীদের দীক্ষা দেওয়ার মাধ্যমে উন্নত নাগরিক হিসেবে গড়ে তোলার পদ্ধতি শিখিয়ে দেওয়া হয়। 

উল্লেখ্য বাংলাদেশে প্রায় ২ হাজার ২০০টি রোভারদল রয়েছে, যার মধ্যে ঢাকা জেলাতেই রয়েছে ২০৭টি। এসব দলের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৭১টি এবং মুক্তদলের সংখ্যা হচ্ছে ৩৬টি।

বাংলাদেশে স্কাউট কার্যক্রম অত্যন্ত শক্তিশালী। বিশেষ করে দেশটি দরিদ্র, জনবহুল ও দুর্যোগপ্রবণ হওয়ায় এখানে রোভার কার্যক্রম ব্যাপকভাবে প্রসারলাভ করেছে এবং দেশ ও বিশ্বাঙ্গনে প্রশংসিত হচ্ছে। উল্লেখ্য, স্কাউটের সংখ্যা, কার্যক্রমের ব্যাপ্তি ও গুণগত মান বিচারে বাংলাদেশ বিশ্ব স্কাউট আন্দোলনের শীর্ষ ৫টি দেশের মধ্যে অন্যতম।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon