Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয়
Home / ক্যাম্পাস

সলিমুল্লাহ মুসলিম হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মুজিবুর রহমান

ঢাবি প্রতিনিধি
শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে নতুন প্রাধ্যক্ষ নিয়োগ দেয়া হয়েছে। দায়িত্বে এসেছেন বিশ্ববিদ্যালয় অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মজিবুর রহমান। তিনি বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোরদারের স্থলাভিষিক্ত হলেন।

 à§§à§¨ ডিসেম্বর, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাবি অর্ডার, ১৯৭৩-এর ১ম স্ট্যাটিউটস-এর ১৮(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত ১১ ডিসেম্বর তাকে এ নিয়োগ দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগ থেকে অধ্যাপক মিজানুর রহমান প্রথম শ্রেণিতে অনার্স পাস করেন। পরে অণুজীব বিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি কমনওয়েলথ স্কলারশিপ নিয়ে ইংল্যান্ড থেকে পিএইচডি অর্জন করেন। জার্মানি, ভিয়েনা ও সর্বশেষ ইউনাইটেড নেশন ইউনিভার্সিটিতে তিনি পোস্ট ডক্টোরাল ফেলো হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন তিনটি হলের একটি সলিমুল্লাহ মুসলিম হল। ১৯২১ সালে এটি মুসলিম হল নামে যাত্রা শুরু করে। স্যার এ এফ রহমান এই হলটির প্রথম প্রাধ্যক্ষ ছিলেন। শিখা পত্রিকা ও বুদ্ধির মুক্তি আন্দোলনের সূতিকাগার ছিল এই হলটি। 

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon