Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয়
Home / ক্যাম্পাস

অবশেষে ৩২ পদ শূন্য ঘোষণা করল ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি
বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯ Print


বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কমিটি ঘোষিত হওয়ার পর থেকেই বিতর্কিতদের বহিষ্কারের দাবিতে সোচ্চার ছিল পদবঞ্চিতরা। অবশেষে ৩২ নেতাকর্মীকে সংগঠনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এদের মধ্যে ১১ জন নিজে থেকে অব্যহতির জন্য আবেদন করেছেন আর ২১ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

১৮ ডিসেম্বর এক সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়, ছাত্রলীগ কেন্দ্রীয়  সংসদের কতিপয় নেতৃবৃন্দের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের দল থেকো বহিষ্কার করা হয়েছে। শূন্য ঘোষিত ২১ পদের মধ্যে ১৩ জন সহ-সভাপতি,দপ্তর সম্পাদক আহসান হাবিব,ধর্ম সম্পাদক তাজ উদ্দীন, ৪ জন উপ-সম্পাদক, ২ জন সহ-সম্পাদকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি দেয়া বিতর্কিত ২১ নেতা হলেন- সহ-সভাপতি পদে তানজিল ভূঁইয়া তানভির, আরেফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান বরকত হােসেন হাওলাদার, শাহরিয়ার কবির বিদ্যুৎ, সাদিক খান, সােহানী হাসান তিথী, মুনমুন নাহার বৈশাখী, আবু সাঈদ (সাস্ট), রুহুল আমিন, রাকিব উদ্দিন, সোহেল রানা এবং ইসমাইল হােসেন তপু। এছাড়া রয়েছেন, দপ্তর সম্পাদক আহসান হাবীব, ধর্ম সম্পাদক তাজ উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক মমিন শাহরিয়ার ও মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সী, উপ-সাংস্কৃতিক সম্পাদক বি. এম, লিপি আক্তার ও আফরিন লাবনী, সহ-সম্পাদক সামিয়া সরকার ও রনি চৌধুরী।

নিজেদের আবেদনের প্রেক্ষিতে অব্যাহতি নেওয়া ১১ নেতা হলেন- সহ-সভাপতি পদে তৌফিকুল হাসান সাগর, আমিনুল ইসলাম বুলবুল, শাহরিয়ার হাসান, হাফিজুর রহমান, হাসান আতিক। এছাড়া রয়েছেন, স্বাস্থ্য সম্পাদক শাহারিয়ার ফেরদৌস, উপ-স্বাস্থ্য সম্পাদক রাতুল সিকদার ও শাফিউল সাজিব, উপ-প্রচার সম্পাদক সিজাদ আরেফিন শাওন, উপ-পাঠাগার সম্পাদক রুশী চৌধুরী এবং সহ-সম্পাদক আঞ্জুমানারা অনু।

এ বিষয়ে কথা বলতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি সাধারন সম্পাদককে মুঠোফোনে ফোন দিলে পাওয়া যায়নি। তবে ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত সপ্তাহে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গণভবনে গিয়েছিলেন জয়-লেখক।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon