Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

শীতকালীন ত্বকের যত্নে পাঁচ পরামর্শ কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয়
Home / ক্যাম্পাস

করোনা আতঙ্কে পাঁচ দাবি নিয়ে ভিসির কাছে স্মারকলিপি

বিশ্ববিদ্যালয় বন্ধ কিংবা গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনুন: সাদ্দাম

ঢাবি প্রতিনিধি
রবিবার, ১৫ মার্চ, ২০২০ Print


করোনা ভাইরাস মহামারি আকারে বাংলাদেশে ছড়িয়ে পড়ার আগেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করার দাবি জানিয়েছেন ডাকসুর এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। ১৫ মার্চ দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে ডাকসুর পক্ষ থেকে মোট পাঁচ দফা দাবি নিয়ে স্মারকলিপি দেন তিনি।

স্মারকলিপিতে সাদ্দাম বলেন, ‘বিশ্বব্যাপী করােনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে বাংলাদেশে যে আশঙ্কাজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে সে বাস্তবতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রধান দায়িত্ব। উদ্ভুত বাস্তবতায় শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুস্থতা বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ডাকসু নিন্মোক্ত দাবীসমূহ উত্থাপন করছে। পাশাপাশি, কোন প্রকার সময়ক্ষেপণ না করে উক্ত দাবীসমূহ বিবেচনায় নিয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রশাসনের নিকট আবেদন জানাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।’

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- ১. বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ ঘােষণা করা কিংবা গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনা। ২. বিশ্ববিদ্যালয় এলাকায় যে কোন প্রকার রাজনৈতিক/সামাজিক/সাংস্কৃতিক সভা-সমাবেশ, উৎসব-অনুষ্ঠান পরিচালনা,সেমিনার-পুনর্মিলনী আয়ােজন, ক্রীড়া প্রতিযােগিতা প্রভৃতি স্থগিত ঘােষণা করা/বিধি-নিষেধ আরােপ করা। 

৩. আবাসিক হলগুলােতে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ, সাবানের ব্যবস্থা করা। হলের সার্বিক পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে সর্বোচ্চ গুরুত্ব প্রদান। আবাসিক শিক্ষকদের প্রতিদিন নিয়মিত শিক্ষার্থীদের খোঁজখবর নেয়ার ব্যবস্থা করা। ৪. অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মােকাবিলায় এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে একটি আপৎকালীন মেডিকেল ইউনিট স্থাপন করা। ৫. ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় গণজমায়েত ও গণপরিবহন নিয়ন্ত্রণ করা।

স্মারকলিপি প্রদানের সময় ডাকসুর সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসিফ তালুকদার, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, পরিবহন সম্পাদক শামস ঈ নোমান, ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদার, মাহমুদুল হাসান, রাকিব হোসেন, ফরিদা পারভিন ও রাইসা নাসের প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon