Bangla Runner

ঢাকা , রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | বাংলা

শিরোনাম

ট্যাক্শের গান গাই নজরুলের দর্শন ও চেতনা সব শ্রেণির মানুষকে অনুপ্রাণিত করে ঢাবিতে আগামীকাল পালিত হবে জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী একুশে ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সাফিন ও আলিফ মুজিব মুজিব ডাক উঠেছে ঢাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর ঢাবির জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবিতে বঙ্গমাতা’র উপর আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন আগামী ৭ আগস্ট যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি শিক্ষার্থী বহিস্কার
Home / ক্যাম্পাস

পাসের হার ২১.৭৫%

ঢাবি ‘গ’ ইউনিটে ২৩ হাজার পরীক্ষার্থীর মধ্যে ১৮ হাজারই ফেল

ঢাবি প্রতিনিধি
বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ Print


ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল ২৩ নভেম্বর ২০২১ মঙ্গলবার প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৩ হাজার তিনশত ৪৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৫ হাজার ৭৯ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ২১.৭৫%।

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর ২০২১ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘গ’ ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ২শ’ ৫০টি।

১ থেকে ১২৫০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ২৮ নভেম্বর ২০২১ বিকাল ৩টা থেকে ০৫ ডিসেম্বর ২০২১ বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। 

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৪ নভেম্বর ২০২১ থেকে ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ নভেম্বর ২০২১ থেকে ৩০ নভেম্বর ২০২১তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে উট DU GA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon