Bangla Runner

ঢাকা , রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | বাংলা

শিরোনাম

ট্যাক্শের গান গাই নজরুলের দর্শন ও চেতনা সব শ্রেণির মানুষকে অনুপ্রাণিত করে ঢাবিতে আগামীকাল পালিত হবে জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী একুশে ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সাফিন ও আলিফ মুজিব মুজিব ডাক উঠেছে ঢাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর ঢাবির জসীমউদ্দীন হল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবিতে বঙ্গমাতা’র উপর আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন আগামী ৭ আগস্ট যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি শিক্ষার্থী বহিস্কার
Home / ক্যাম্পাস

দুই বছর পরে সশরীরে বিতর্ক উৎসবে ফিরল ডিইউডিএস

এম.এস.আই খান
শনিবার, ০৮ জানুয়ারী, ২০২২ Print


দীর্ঘ দুই বছরেরও বেশি অপেক্ষার প্রহর শেষে সশরীরে বিতর্ক প্রতিযোগিতার মঞ্চ সাজিয়েছে দেশের বিতর্ক জগতের শীর্ষ সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)। সন্ত্রাসবাদ ও আন্তর্জাতিক অপরাধ মোকাবেলায় গঠিত ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সন্ত্রাসদমন ও আন্তঃজাতীয় অপরাধ) বা সিটিটিসি এর সহযোগীতায় আয়োজিত এই প্রতিযোগিতার প্রথম দিন আজ।

‘CTTC-DUDS উগ্রতা বিরোধী বিতর্ক প্রতিযোগিতা-২০২২’ শীর্ষক এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের বিতার্কিরা অংশ নিচ্ছেন। এর মধ্যে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে সারা দেশ থেকে পাওয়া আবেদনের মধ্য থেকে বাছাইকৃত ৩২টি দল, আন্তঃকলেজ পর্যায়ে ২৪টি  এবং আন্তঃস্কুল পর্যায়ে ২৪টি দল অংশ নিচ্ছে।

আজ শনিবার, ০৮ জানুয়ারি সকালে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্বের বিতর্ক প্রতিযোগিতার শুরুর মধ্য দিয়ে চারদিন ব্যাপি এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে। আগামীকাল ০৯ জানুয়ারি আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা, তারপরের দিন ১০ জানুয়ারি আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং সবগুলো পর্বের ফাইনাল বা সমাপনি বিতর্ক অনুষ্ঠিত হবে আগামী ১১ জানুয়ারি।

ডিইউডিএসের সভাপতি শেখ আরমান বলেন, করোনার স্থবিরতা কাটিয়ে পুনারায় বিতর্ক উৎসবের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আগামী চারদিন টিএসসি জুড়ে শিক্ষার্থীরা বিতর্কের চর্চা করবেন আনন্দ-উৎসাহে। তরুণ বিতার্কিদের যুক্তি ও অভিজ্ঞ বিচারকদের বিশ্লেষণে নতুন প্রজন্ম নতুন কিছু শিখবে জানবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার তমা বলেন, লম্বা সময় পর পুনরায় আমরা সবাই বিতর্ক অঙ্গনে যুক্তি-তর্কের প্রতিযোগিতায় ফিরতে পেরেছি। সহিংসতা ও উগ্রতা বিরোধী শিক্ষাকে ছড়িয়ে দিতে আমাদের পাশে সিটিটিসি এগিয়ে আসায় কৃতজ্ঞতা প্রকাশ করছি। আয়োজনে যারা বিচারক ও অংশগ্রহণকারী হিসেবে অংশ নিচ্ছেন এবং সংগঠনক হিসেবে যারা কাজ করেছেন সাবাইকে আমার শুভেচ্ছা জানাচ্ছি। 

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon