Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ | বাংলা

শিরোনাম

রম্য বিতর্ক: ‘কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই!’ সনাতনী বিতর্কের নিয়মকানুন গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? কম্পিউটারের কিছু শর্টকাট
Home / ক্যাম্পাস

সুফিয়া কামাল ডিবেটিং ক্লাবের নতুন কমিটি

ঢাবি প্রতিনিধি
সোমবার, ০১ আগস্ট, ২০২২ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অন্যতম হলভিত্তিক বিতর্ক সংগঠন সুফিয়া কামাল ডিবেটিং ক্লাবের সভাপতি হয়েছেন মাহফুজা মাহবুব (নওশিন) এবং সাধারণ সম্পাদক হয়েছেন তিথি এলমাতুন সুচিতা। ২০২২-২০২৩ সময়কালের জন্য নতুন এ কমিটি গঠিত গঠিত হয়েছে। 

গত ৩১ জুলাই কবি সুফিয়া কামাল হল মিলনায়তনে ৩য় সুফিয়া কামাল স্মারক বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড.এ এস এম মাকসুদ কামালের উপস্থিতিতে নতুন কমিটি ঘোষণা করেন হল প্রাধাক্ষ্য ও সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. তৌহিদা রশীদ। এর আগে বিদায়ী সভাপতি অনুভা আফসানা ও সাধারণ সম্পাদক জান্নাতুল নাঈম সিম্মীর সুপারিশে নতুন এই কমিটির অনুমোদন দেন মডারেটর শেখ জিনাত শারমিন ও উপদেষ্টা অধ্যাপক ড. তৌহিদা রশীদ। 

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সংগঠনটির পরিচালনাপর্ষদে সহ-সভাপতি হিসেবে রয়েছেন আইভি আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক জ্যোতি সিংহ, সাংগাঠনিক সম্পাদক নুসরাত জাহান অমি, কোষাধ্যক্ষ লুৎফুন্নাহার, দপ্তর সম্পাদক সুবর্ণা আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসপিয়া আক্তার বৃষ্টি ও ফারিহা নৌশিন, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক তানজিলা খানম এবং কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন সাদিয়া আফরিন, সাদিয়া আফরিন ঐশি ও মাহিয়াতুজ্জাহান মিম।

নয়া সভাপতি নওশিন বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক সুচিতা একই বর্ষের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী। সভাপতি মাহফুজা মাহবুব এক প্রতিক্রিয়ায় বাংলা রানারকে বলেন, ‘সুফিয়া কামাল ডিবেটিং ক্লাব বরাবরই শিক্ষার্থীদের আত্মউন্নয়নে কাজ করে আসছে, সেই ধারা অব্যাহত থাকবে এই প্রত্যাশা আমরা রাখি’।

সাধারণ সম্পাদক তিথি এলমাতুন সুচিতা বলেন, ‘আমরা হলের আবাসিক মেয়েদের ক্লাবের সাথে সংযুক্ত থাকার মাধ্যমে তাদেরকে বিতর্ক চর্চায় আগ্রহী করি, বিতর্ক ছাড়াও কিভাবে সুন্দরভাবে কথা বলতে হয়, জড়তা কাটিয়ে প্রেজেন্টেশন, সেমিনার দিতে হয় এগুলা শিখিয়ে থাকি। বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ, আত্মবিশ্বাসের সাথে কথা বলা, কমিউনিকেশন স্কিল বাড়ানো ইত্যাদি খুব সাফল্যের সাথে সেই শুরুর সময় থেকে আমাদের ক্লাব করে যাচ্ছে’।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon