Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

বিশ্বের বৃহত্তম সাত স্টেডিয়াম যুদ্ধ লাগলেই কেন বাড়ে স্বর্ণের দাম? তথ্যপঞ্জী লেখার নিয়ম বিতর্কের বিষয় ব্যাংক বিতর্কে শব্দ ব্যবহারে সচেতন হতে হবে একজন ভাল লেখক হতে চাইলে এক নজরে ঢাকা বিশ্ববিদ্যালয় এক নজরে সুন্দরবন পরাগায়ন কাকে বলে? শৈবাল কী?
Home / সারাদেশ

মাদারীপুরে খাল পুনঃখনন কাজের উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি
মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২ Print


২০২১- ২২ অর্থ বছরে সারাদেশে পুকুর,খাল উন্নয়ন প্রকল্প এর আওতায় মাদারীপুরের কালকিনি উপজেলাধীন উত্তর রমজানপুর কাটাখালী পালরদী নদী হতে উত্তর রমজানপুর বাজার প্রর্যন্ত খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মাদারীপুর-০৩ আসেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ। 

উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় এলাকায় প্রতিবেশভিত্তিক অভিযোজন পদ্ধতি বাস্তবায়ন করছে সরকার। এর অংশ হিসেবে ঢাকা বিভাগের মাদারীপুর জেলার কালকিনি উপজেলা এলাকায় খাল-বিল ও পুকুর পুনঃখনন হচ্ছে। 

এলাকায় বৃষ্টির পানি ধারণের জন্য পুকুর-খাল খনন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান তিনি। 

তিনি আর ও বলেন, অভিযোজন কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় জনগণের জন্য ঔষধি গাছ, মাছ, বিভিন্ন ধরনের ফলের চাষসহ প্রতিবেশবান্ধব সহ বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ সময় উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, মাদারীপুর জেলা নির্বাহী প্রকৌশলী ( এলজিইডি) মোঃ আশরাফ আলী খান, কালকিনি আওয়ামী লীগের সহ সভাপতি আওলাদ হোসেন মাস্টার, কালকিনি পৌরসভার মেয়র এস এম হানিফ, উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ কায়েছুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লোকমান সরদার প্রমুখ।

বিআর/ রনি

​​​​

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon