Bangla Runner

ঢাকা , সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ | বাংলা

শিরোনাম

দালালি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই : শেখ হাসিনা বিতর্ক কী? কেন করবো? বিতর্ক + বিনয় = বড় মানুষ ঢাবি ব্যান্ড সোসাইটি’র এগারো সদস্যের নতুন কমিটি ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি মাসুম, সম্পাদক ফুয়াদ  মুহসীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি ফুয়াদ, সম্পাদক মেহেদী ফ্রান্সের বিপক্ষে জয় পেয়েও শেষ ষোলোয় উঠতে পারলো না তিউনিশিয়া ডেনমার্ককে হারিয়ে ১৬ বছর পর শেষ ষোলোতে অস্ট্রেলিয়া চট্টগ্রামে নেপাল এয়ারলাইন্সের ফ্লাইটের জরুরি অবতরণ ডিআরইউ’র সভাপতি নোমানি, সম্পাদক সোহেল
Home / আন্তর্জাতিক

বিবিসি সাংবাদিককে গ্রেফতার করায় চীনা রাষ্ট্রদূতকে তলব যুক্তরাজ্যের

বাসস
বুধবার, ৩০ নভেম্বর, ২০২২ Print


কোভিডের প্রতিবাদের সংবাদ সংগ্রহকারী বিবিসি সাংবাদিককে গ্রেফতার ও নির্যাতনের কারণে ব্রিটেন মঙ্গলবার লন্ডনে চীনা রাষ্ট্রদূতকে তলব করে তীব্র নিন্দা জাননিয়েছে।

সাংহাইয়ে এড লরেন্সের সাথে জড়িত ঘটনার পর ঝেং জেগুয়াংকে পররাষ্ট্র দপ্তরে ডাকা হয়। ঘটনাটিকে পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লিভারলি ‘গভীর উদ্বেগজনক’ বলে অভিহিত করেন।

ঝেংকে তলব করা হয়েছে নিশ্চিত করে ক্লিভারলি রোমানিয়ায় ন্যাটোর একটি বৈঠকে সাংবাদিকদের বলেন, ‘এটি গুরুত্বপূর্ণ যে আমরা মিডিয়ার স্বাধীনতা রক্ষা করি।’  

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি যুক্তরাজ্যের জন্য অত্যন্ত উদ্বেগজনক। তিনি বলেন, সাংবাদিকরা কোনো রকম হুমকির ভয় ছাড়াই তাদের কাজ চালিয়ে যেতে সক্ষম।

কোভিড বিধিনিষেধের বিরুদ্ধে এক প্রতিবাদের চিত্রগ্রহণের সময় রবিবার গভীর রাতে পুলিশ লরেন্সকে গ্রেফতারের ঘটনাটি ছিল সাম্প্রতিক দিনগুলিতে চীনকে কাঁপানো অনেকগুলি ঘটনার একটি।

বিবিসি জানিয়েছে, মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টা আগে পুলিশ তাকে লাঞ্ছিত করেছে।

বিআর/ রনি

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2021 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon