Bangla Runner

ঢাকা , বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ | বাংলা

শিরোনাম

রম্য বিতর্ক: ‘কুরবানীতে ভাই আমি ছাড়া উপায় নাই!’ সনাতনী বিতর্কের নিয়মকানুন গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? কম্পিউটারের কিছু শর্টকাট
Home / ক্যাম্পাস

নতুন নেতৃত্ব

এফ রহমান ডিবেটিং ক্লাবের সভাপতি শাখাওয়াত, সম্পাদক আশিক

ঢাবি প্রতিনিধি
বুধবার, ০৬ মার্চ, ২০২৪ Print


ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান ডিবেটিং ক্লাবের (এফআরডিসি) কমিটি গঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শাখাওয়াত হোসেনকে সভাপতি ও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাইমিন আহমেদ আশিককে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ, ২০২৪) ক্লাবের মডারেটর ড. মুমিত আল রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। ২০২৪-২৫ মেয়াদের জন্য গঠিত এই কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন মবিন মজুমদার ও আশিকুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন আরিফ মিয়া, হাবিবুর রহমান জিহাদ ও মিফতাদুল ইসলাম আদিল। আর সাংগাঠনিক সম্পাদক হিসেবে আগামী এক বছর দায়িত্ব পালন করবেন সালেহীন ইবনে কবির ও জাহেদুল ইসলাম।

এ ছাড়াও মোস্তাফিজুর রহমান দপ্তর সম্পাদক, আল মামুন শেখ উপ-দপ্তর সম্পাদক, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল জুবায়ের, প্রচার সম্পাদক আজমাইন হাসানাত আলভী, উপ-প্রচার সম্পাদক মোঃ সৈয়দুর রহমান, পাঠচক্র সম্পাদক জাহিদুল ইসলাম রিয়াদ, ম্যাগাজিন বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, আপ্যায়ন সম্পাদক শাহরিয়ার বাঁধন, উপ- আপ্যায়ন সম্পাদক তাসনীম মাহমুদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাহরিয়ার নাজিম সীমান্ত, তথ্য ও গবেষণা সম্পাদক সাকিব হোসেন, প্রশিক্ষণ সম্পাদক আইয়ুব আলী আকাশ ও সাহিত্য সম্পাদকের দায়িত্ব পেয়েছেন জাকী তাজওয়ার। এর বাইরে কার্যকরি সদস্য করা হয়েছে ছয় জনকে। তারা হলেন আব্দুল কাইয়ুম, মাহবুব খান, মনোয়ার হোসেন আরমান, আলি আহাদ চৌধুরী, শাহ জামাল ও বোরহান উদ্দিন।

তথ্য মতে, ‘চেতনা সঞ্চারি প্রকাশে’ স্লোগানকে ধারণ করে ১৯৯৮ সালে যাত্রা শুরু করেছিল এফ রহমান ডিবেটিং ক্লাব। গত দুই দশকেরও বেশি সময় ধরে এফআরডিসি বিতর্ক অঙ্গনের নানা মঞ্চে তার শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। সংগঠনটি ‘আহমদ ফজলুর রহমান স্মারক বিতর্ক উৎসব’ শিরোনামে এ পর্যন্ত ছয়টি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। এ ছাড়াও ফি বছর বারোয়ারি বিতর্ক, সংসদীয় বিতর্ক, প্লানচেট বিতর্ক, সনাতনী বিতর্ক ও রম্য বিতর্কের আয়োজন করে থাকে ক্লাবটি। বিতর্কের বহু আসরে চ্যাম্পিয়ন, রানার্স আপসহ সাফল্যের কৃতিত্ব রয়েছে এফআরডিসির।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon