Bangla Runner

ঢাকা , বুধবার, ২২ মে, ২০২৪ | বাংলা

শিরোনাম

সনাতনী বিতর্কের নিয়মকানুন গ্রীষ্ম, বর্ষা না বসন্ত কোন ঋতু সেরা?  বিভিন্ন পত্রিকায় লেখা পাঠানোর ই-মেইল বিশ্বের সবচেয়ে দামি ৫ মসলা Important Quotations from Different Disciplines স্যার এ এফ রহমান: এক মহান শিক্ষকের গল্প ছয় সন্তানকে উচ্চ শিক্ষত করে সফল জননী নাজমা খানম ‘সুলতানার স্বপ্ন’ সাহিত্যকর্মটি কি নারীবাদী রচনা? কম্পিউটারের কিছু শর্টকাট ভালো চাইলে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দৌড়াতে শুরু করুন
Home / প্রতিযোগিতা

লিখতে পারেন আপনিও

নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করছে দূর্বাঘাস

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ Print


53K

নিয়মিত সাহিত্যবিষয়ক লেখা প্রকাশ করে আসছে অনলাইন সাহিত্য সাময়িকী দূর্বাঘাস। অনলাইন ভিত্তিক এই সাহিত্য চর্চা কেন্দ্রে লিখতে পারেন যে কেউ।  ২০২১ সালের ১৩ জুলাই আনুষ্ঠানিক যাত্রার পর থেকেই বেশ সাড়া ফেলেছে এই সাহিত্য ব্লগটি। শাহবুদ্দিন খান বিজয়ের নেতৃত্বে দূর্বাঘাসের সম্পাদনা পরিষদে রয়েছেন মাহবুবুর রহমান, ‘ধ্বংসতত্ত্ব অথবা ইসরাফিলের শিঙা’ বইয়ের লেখক ফাইয়াজ ইফতি, জান্নাতুল ফেরদৌস লাকী এবং লিজা।

সম্পাদক শাহবুদ্দিন খান বিজয় বাংলা রানারকে বলেন, ছোটগল্প, অনুগল্প, স্যাটায়ার বা রম্যগল্প, রহস্য-রোমাঞ্চ গল্প, কবিতা, পর্ব উপন্যাস, প্রবন্ধ, স্মৃতিচারণ, ভ্রমণকাহিনী, সাহিত্যিকদের জীবনী, মুক্তগদ্য, মতামত, বুক রিভিউ প্রভৃতি বিষয়ে লেখা প্রকাশ করে যাচ্ছি আমরা। দূর্বাঘাস সকল শ্রেণি, পেশার মানুষের জন্য উন্মুক্ত। পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ মিলিয়ে প্রায় অর্ধশতাধিক লেখক এখানে লেখালেখি করে। দূর্বাঘাসের উদ্দেশ্য সফল করতে নিয়মিত লেখা আহ্বান করা হয়েছে। দূর্বাঘাসের ওয়েবসাইট (www.durbaghas.com) থেকে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।

সাহিত্য ব্লগটির নাম ‘দূর্বাঘাস’ কেন জানতে চাইলে বিজয় জানান, ছোটবেলায় খেলতে গিয়ে টুকটাক কেটে-ছিড়ে যাওয়ার অভিজ্ঞতা আমাদের সবারই আছে। কতবার দূর্বাঘাস থেঁতলে দিয়ে রক্তক্ষরণ বন্ধ করে তৎক্ষনাৎ ঝাঁপিয়ে পড়েছি রঙিন শৈশবের আনন্দ লুটতে। এখনকার নাগরিক টানাপোড়নের যুগে হৃদয়ের রক্তক্ষরণের সাহিত্য ব্যতিত কোনও উপশম আমাদের জানা নেই। তাই অন্তর্জালের অধিবাসীদের হৃদয়ের রক্তক্ষরণ উপশমে আমাদের নৈবেদ্য, ‘দূর্বাঘাস’।

লেখা পাঠানোর নিয়ম: দূর্বাঘাসে দুটি মাধ্যমে লেখা পাঠানো যাবে। সরাসরি ইমেইলের মাধ্যমে লেখা পাঠাতে হবে - writings@durbaghas.com এই ঠিকানায়। তবে এক্ষেত্রে আপনাকে ইমেইলের ভেতরে আপনার নাম, লেখার ধরণ, লেখার শিরোনাম, লেখা এবং আপনার একটি ছবি সংযুক্ত করে দিতে হবে।  এছাড়াও https://durbaghas.com/send-writings লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে লেখা পাঠানো যাবে। লেখা প্রকাশ সম্পর্কিত নিয়মগুলো সম্পর্কে আরো বিশদ জানতে ভিজিট করুন- https://durbaghas.com/rules ঠিকানায়।

আরও পড়ুন আপনার মতামত লিখুন

© Copyright -Bangla Runner 2024 | All Right Reserved |

Design & Developed By Web Master Shawon